1. admin@chattalabarta24.com : admin :
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৮:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
সনাতন ধর্মাবলম্বীদের বিসর্জন যাত্রায় পাশে থেকে অসাম্প্রদায়িকতার অনন্য নজির স্থাপন করলেন কাউন্সিলর ওয়াসিম উদ্দিন চৌধুরী মাদ্রাসা ও এতিমখানার শিশুদের মাঝে শিক্ষা উপকরণ ও খাবার বিতরণ ওমর গনি এম ই এস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের উদ্যোগে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন ১২ নং সরাইপাড়া ওয়ার্ড ছাত্রলীগ যুবলীগের উদ্যোগে মাননীয় প্রধানমন্ত্রী র জন্মদিন উদযাপন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এম এ মান্নানের মৃত্যুবার্ষিকীতে ওমরগণি এমইএস কলেজ ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি নিবেদন সাবেক কাউন্সিলর হিরন সহ ৪ জনকে পরিবেশ অধিদপ্তরের পৌনে আট লাখ টাকা জরিমানা চট্টগ্রাম মহানগর যুবলীগের নির্দেশনায় ১৩ নং ওয়ার্ডে করোনা টিকার রেজিস্ট্রেশন বুথ উদ্বোধন কুটুমবাড়ি রেস্তোরাঁ চকবাজার শাখার ফেসবুক পেজ হ্যাক হয়েছে – কুটুমবাড়ি কর্তৃপক্ষ বাংলাদেশের সঙ্গে দুর্যোগ ব্যবস্থাপনা চুক্তি দ্রুত বাস্তবায়ন চায় ভারত ১৩নং পাহাড়তলী ওয়ার্ডে তিনটি কেন্দ্রে কোভিড ১৯ টিকাদান কার্যক্রম পরিচালিত হবে

টিম ডবলমুরিং এর ফ্রী ইফতার ও সেহরি শপের পরিদর্শন করেছেন মাননীয় শিক্ষা উপমন্ত্রী

চট্টলা বার্তা ২৪ ডেস্ক
  • আপডেট : শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১
  • ৭৪ বার পঠিত

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ডবলমুরিং থানা কর্তৃক আয়োজিত নগরীর চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের সম্মুখে মাসব্যাপী ফ্রি ইফতার এন্ড সেহরি শপ পরিদর্শন করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষা উপমন্ত্রী ব্যরিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি মহোদয়। এসময় তিনি সাধারণ মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরন করেন এবং মাননীয় শিক্ষা উপমন্ত্রী এই মহতী উদ্যোগের ব্যাপারে টিম ডবলমুরিংয়ের প্রশংসা করেন।
এছাড়াও প্রতিদিন এখানে ৮০০/১০০০ প্যাকেটেরও বেশি ইফতার ও সাহরির প্যাকেট সেখানে অবস্থারত রোগী এবং তাদের স্বজনদের থেকে শুরু করে সব শ্রেণী পেশার মানুষের কাছে বিতরণ করা হয়।
গত পহেলা রমজান থেকে ওসি মোহাম্মদ মহসীনের উদ্যোগে চালু করা এই আয়োজন দিন দিন নগরবাসীর কাছে সাড়া ফেলে। পুলিশের এ উদ্যোগে সামিল হয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।
এছাড়া ৮ পুলিশ সদস্যের বাইরে স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করছেন, লিও ক্লাব অফ চিটাগং পোর্ট সিটি এবং লিও ক্লাব অফ চিটাগং ডাইনামিক সিটির সদস্যরা। রান্না থেকে শুরু করে বিতরণ পর্যন্ত পুলিশ সদস্যদের পাশাপাশি স্বেচ্ছাসেবীরাও থাকেন। রাত ১১টার পর শুরু হয় সাহরির আয়োজন। চলে ভোর পর্যন্ত। আর বেলা ২টা থেকে শুরু হয় ইফতার তৈরির কাজ। বিতরণ শুরু হয় বিকেল ৫টা থেকে।

লকডাউনে নিম্ন আয়ের মানুষ ও হাসপাতালে আসা আগ্রহী সব শ্রেণির রোগীর স্বজনদের কথা মাথায় রেখে ‘ফ্রি ইফতার অ্যান্ড সাহরি’ নামের এই শপ চালু করার কথা জানিয়েছেন ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন। তিনি বলেন, ‘শুরুটা ২০০ প্যাকেট ইফতার ও ২০০ জনের সাহরি দিয়ে হলেও এখন প্রতিদিন অন্তত ৮০০ ইফতারসামগ্রী ও ৩০০ সাহরির আয়োজন থাকে। প্রথমে আমরা আমাদের বেতনের একটা অংশ নিয়ে শুরু করি। পরে আমাদের সঙ্গে অসংখ্য মানুষ যুক্ত হয়েছেন। অধিকাংশ মানুষই নাম প্রকাশ করতে চান না। ছাত্র, শিক্ষক, ব্যবসায়ী, শিল্পপতি, সরকারি কর্মকর্তা, বিভিন্ন সংগঠন, প্রবাসী আমাদের সঙ্গে যুক্ত হয়েছেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা