1. admin@chattalabarta24.com : admin :
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৩:১৩ অপরাহ্ন
শিরোনাম :
মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এম এ মান্নানের মৃত্যুবার্ষিকীতে ওমরগণি এমইএস কলেজ ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি নিবেদন সাবেক কাউন্সিলর হিরন সহ ৪ জনকে পরিবেশ অধিদপ্তরের পৌনে আট লাখ টাকা জরিমানা চট্টগ্রাম মহানগর যুবলীগের নির্দেশনায় ১৩ নং ওয়ার্ডে করোনা টিকার রেজিস্ট্রেশন বুথ উদ্বোধন কুটুমবাড়ি রেস্তোরাঁ চকবাজার শাখার ফেসবুক পেজ হ্যাক হয়েছে – কুটুমবাড়ি কর্তৃপক্ষ বাংলাদেশের সঙ্গে দুর্যোগ ব্যবস্থাপনা চুক্তি দ্রুত বাস্তবায়ন চায় ভারত ১৩নং পাহাড়তলী ওয়ার্ডে তিনটি কেন্দ্রে কোভিড ১৯ টিকাদান কার্যক্রম পরিচালিত হবে শোকের মাস আগস্টে যুবনেতা দেবাশীষ পাল দেবুর মাসব্যাপী মানবিক কার্যক্রমের উদ্বোধন আগামীকাল থেকে খুলছে দেশের সব রপ্তানিমুখী শিল্প কারখানা দড়ি লাফে জোড়া বিশ্ব রেকর্ড বাংলাদেশের রাসেলের প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরাল ভাঙচুরের ঘটনায় যুবক পারভেজ আটক

১৩নং পাহাড়তলী ওয়ার্ডে তিনটি কেন্দ্রে কোভিড ১৯ টিকাদান কার্যক্রম পরিচালিত হবে

চট্টলা বার্তা ২৪ ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১
  • ৯৬ বার পঠিত

চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকায় ‘ওয়ার্ড ভিত্তিক কোভিড-১৯(মডার্না)টিকাদান কার্যক্রম’পরিচালিত হবে আগামী ০৭ আগষ্ট থেকে ১২ আগষ্ট পর্যন্ত। প্রতিটি ওয়ার্ডের মতো ১৩নং পাহাড়তলী ওয়ার্ডেও ৩ টি কেন্দ্রে এই টিকাদান কার্যক্রম চলবে।

১৩নং ওয়ার্ড কাউন্সিলর জনাব ওয়াসিম উদ্দিন চৌধুরী ফেসবুকের এক বিবৃতিতে এসব তথ্য প্রকাশ করেন।

টিকাদান কেন্দ্রগুলো যথাক্রমেঃ-

১/ ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর কার্যালয় ।

২/ পাহাড়তলী বিশ্ববিদ্যালয় কলেজ ।

৩/ রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয় ।

বিবৃতিতে ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আরো উল্লেখ করে জানানঃ
প্রতিটি কেন্দ্রে সকাল ৯ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত টিকা দেওয়া হবে। সর্বনিন্ম ২০০ জন একটি টিকাদান কেন্দ্র থেকে টিকা পাবেন, সক্ষমতা বৃদ্ধির জন্য সরকারি ভাবে ১ জন স্বাস্থ্যকর্মী নিয়োজিত থাকলেও বিশেষ ব্যবস্থায় ৭ নং ওয়ার্ডে অতিরিক্ত আরো ২ জন করে সেচ্ছাসেবী স্বাস্থ্যকর্মী প্রতিটি কেন্দ্রে নিয়োজিত করা হচ্ছে ফলে আশাকরা যায় প্রতি কেন্দ্রে ৪০০+ জন টিকা গ্রহণ করতে পারবেন।

কারা পাবেন টিকাঃ-

* সুরক্ষা এ্যাপে যারা আগে রেজিষ্ট্রেশন করেছেন তাদের টিকা দেওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে, যে কেন্দ্রের জন্যেই নিবন্ধন করেন না কেন রেজিষ্ট্রেশনকৃত ব্যক্তি এখানে তার প্রথম ডোস টিকা নিতে পারবেন, তবে কেউ অন্য জায়গায় প্রথম ডোস টিকা নিয়ে থাকলে তাকে সেই জায়গা থেকেই দ্বিতীয় ডোস টিকা নিতে হবে।
*পূর্বে সুরক্ষা এ্যাপে নিবন্ধন করে এখনো এসএমএস না পাওয়ায় টিকা না দিয়ে থাকলে তারা কার্ড প্রদর্শন করে টিকা দিতে পারবেন।

*সুরক্ষা এ্যাপে রেজিষ্ট্রেশন না করে থাকলেও আপনি টিকা দিতে পারবেন এক্ষেত্রে আপনাকে এনআইডি কার্ড ও মোবাইল নম্বর নিয়ে আসতে হবে, অফলাইনে রেজিষ্ট্রেশন করে আপনাকে টিকা দেওয়া হবে, এক্ষেত্রে আপনার টিকা সনদ প্রাপ্তি কিছুটা বিলম্বিত হওয়ার সম্ভাবনা রয়েছে। যেহেতু অফলাইন রেজিষ্ট্রেশন থেকে কেন্দ্রীয় ভাবে অনলাইনে ইনপুট দেওয়ার আগে আপনি সুরক্ষা এ্যাপ থেকে সনদ নিতে পারবেন না। তাই টিকা দেওয়ার আগে অনলাইনে সুরক্ষা এ্যাপে রেজিষ্ট্রেশন করে নেওয়া যুক্তিযুক্ত হবে।

* গর্ভবতী ও দুগ্ধবতী মায়েদের টিকা প্রদানের কোন নির্দেশনা নেই, সেহেতু টিকাদান কেন্দ্রে গর্ভবতী ও দুগ্ধবতী মায়েরা টিকা কেন্দ্রে আসা থেকে বিরত থাকুন।

একই কেন্দ্রে পরবর্তী তারিখে যারা এখানে টিকা নিবেন তারা দ্বিতীয় ডোস টিকা নিতে পারবেন তবে প্রথম ৬ দিনে কেউ দ্বিতীয় ডোস হিসেবে এখান থেকে টিকা গ্রহণ করতে পারবেন না।

প্রতিটি কেন্দ্রে চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর মাননীয় মেয়র বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরীর নেতৃত্বে সদ্য গঠিত আরবান কমিউনিটি ভলান্টিয়ারের প্রয়োজনীয় সংখ্যক টিম শৃঙ্খলা রক্ষা ও প্রয়োজনীয় সহযোগিতায় নিয়োজিত থাকবেন।

তারই ধারাবাহিতায় আজ বাংলাদেশ রেলওয়ে পাহাড়তলী ক্যরেজ,ঝাউতলা ঝলক ক্লাবে ,সেগুনবাগান সহ বেশ কয়েকটি কোভিড-১৯ এর টিকা দানের ফ্রী রেজিষ্ট্রেশন ক্যাম্পে এর উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন ১৩ নং পাহাড়তলী ওয়ার্ড কাউন্সিলর জনাব মোঃ ওয়াসিম উদ্দিন চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা