1. admin@chattalabarta24.com : admin :
বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৯:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
১ নং করেরহাট ইউনিয়ন বাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন শেখ সেলিম মোশারফ করিম সহ পাঁচ জনের বিরুদ্ধে মানহানির মামলা- চট্রলা বার্তা24 মানবিক প্রয়োজনে সাড়া দিল ১৬নং সাহেরখালি ইউনিয়ন ছাত্রলীগ – চট্রলা বার্তা24 বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ১৪তম কারাবন্দি দিবস আজ সিআরবিতে হাসপাতাল নয়- চট্টলা বার্তা 24 তাবিজে মন গলেনি প্রেমিকার, প্রেমিকের হামলায় নিহত বৈদ্য চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল করোনা টিকা নিবন্ধন বুথ চালু চট্টগ্রামের গরুর হাটে যুবলীগের করোনা প্রতিরোধক বুথ স্থাপন স্বয়ং রেফারিকে কাঠগড়ায় দাঁড় করালেন তিতে-চট্টলা বার্তা24 চট্টগ্রাম খাদ্য পরিদর্শক সমিতির খাদ্য সহায়তা কর্মসূচির শুভ উদ্বোধন

ধর্মের অপব্যাখ্যাকারীরা পবিত্র ধর্ম ইসলামের চিরশত্রু – নওফেল

চট্টলা বার্তা ২৪ ডেস্ক
  • আপডেট : বুধবার, ৭ জুলাই, ২০২১
  • ১০৫ বার পঠিত

চট্টগ্রাম: ইসলাম শান্তির ধর্ম, কিন্তু মৌলবাদী গোষ্ঠী এক ধর্মের মানুষের সঙ্গে অন্য ধর্মের মানুষের রক্তক্ষয়ী সংঘর্ষ লাগিয়ে আমাদের শান্তির ধর্মে ইসলামকে সারা পৃথিবীতে জঙ্গি গোষ্ঠী হিসেবে পরিচিত করতে চায়। তারা মূলত ধর্মের ভুল ও অপব্যাখ্যা দিয়ে এ সংঘাত সৃষ্টি করে।

যারা পবিত্র ধর্ম ইসলামের অপব্যাখ্যা দিয়ে সংঘাত সৃষ্টি করে তারা ইসলামের শত্রু।
বুধবার (৭ জুলাই) নগরের চকবাজারে ঐতিহ্যবাহী নবাব অলি বেগ খাঁ জামে মসজিদের নবগঠিত পরিচালনা কমিটির দায়িত্ব গ্রহণ উপলক্ষে আয়োজিত সংক্ষিপ্ত অনুষ্ঠানে কমিটির সভাপতি ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এসব কথা বলেন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন একজন খাঁটি ইমানদার মুসলমান। তিনিই ছিলেন দেশে ইসলামের প্রকৃত পরিচর্যাকারী।

পাকিস্তান আমলে হজযাত্রীদের জন্য কোনো সরকারি অনুদানের ব্যবস্থা ছিল না। বঙ্গবন্ধুই স্বাধীনতা-উত্তর বাংলাদেশে প্রথম হজ যাত্রীদের জন্য সরকারি তহবিল থেকে অনুদানের ব্যবস্থা করেন এবং হজ ভ্রমণ কর বাতিল করেন।
ইসলামের প্রচার ও প্রসারে বঙ্গবন্ধু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। বঙ্গবন্ধুর সাড়ে ৩ বছর এবং বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের শাসনামলে ইসলামের খেদমতে উল্লেখযোগ্য পদক্ষেপ নেওয়া হয়েছে।
মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার দেশের প্রতি জেলা ও উপজেলায় দৃষ্টিনন্দন ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করছে যেখানে নামাজ আদায়ের পাশাপাশি ইসলামি গবেষণা, সংস্কৃতি ও জ্ঞানচর্চা করা হবে। বিশ্বে প্রথম কোনো সরকার একসঙ্গে ৫৬০টি মসজিদ নির্মাণ করছে। অতীতে বঙ্গবন্ধু এবং বর্তমানে তাঁর কন্যা শেখ হাসিনাই এদেশে ইসলামের প্রকৃত হেফাজত করছেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নবান অলি বেগ খাঁ জামে মসজিদের নবগঠিত পরিচালনা কমিটির সিনিয়র সহ-সভাপতি এএমএম সাইফুদ্দিন, সহ-সভাপতি মো. আনছারুল হক, মো. সাইফুল ইসলাম ভূইয়া, সাধারণ সম্পাদক তৌহিদুল আনোয়ার চৌধুরী, যুগ্ম সম্পাদক সৈয়দ মো. রফিকুল ইসলাম, কোষাধ্যক্ষ মো. খালেক জামাল, সহ কোষাধ্যক্ষ মো. নাজিম উদ্দিন, সদস্য মো. সেলিম, শাখাওয়াত হোসেন মানিক, আব্দুল্লাহ আল সগির, মাহমুদুল হক, মাওলানা নাসির উদ্দিন, শহিদুল আলম, মো. সেলিম উদ্দিন, শাহেদুল আজম শাকিল, শাহরুখ খান, আজম খান, শফিকুল ইসলাম, নেওয়াজ খান পারভেজ, কাজের আদেশ ইমরান, নজরুল ইসলাম মনু, মাহবুব আলম, মোস্তফা আহমেদ টিপু, শাহ মোহাম্মদ নাফিস ইমতিয়াজ, জিয়ারুল হোসাইন চৌধুরী, আশরাফ হোসাইন চৌধুরী, মাকসুদ জামিল মারুফ প্রমুখ।

দায়িত্ব গ্রহণ অনুষ্ঠান শেষে শিক্ষা উপমন্ত্রী মসজিদের বিভিন্ন উন্নয়ন কাজ ঘুরে দেখেন এবং কীভাবে কাজ আরও ত্বরান্বিত করা যায় সে বিষয়ে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা